বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন

অস্থির হচ্ছে নিত্যপণ্যের বাজার, মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের জীবনযাপনকে বিষিয়ে তুলছে

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: রবিবার, ১২ মে, ২০২৪ ৯:৫৬ am

নিজস্ব প্রতিনিধি: দিন দিন অস্থির হচ্ছে বাংলাদেশের নিত্যপণ্যের বাজার, যা দেশের প্রতিটি মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারের স্বাভাবিক জীবনযাপনকে বিষিয়ে তুলছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান গোলাম সারোয়ার মিলন। গতকাল শনিবার (১২মে) তার ফেসবুকে পেজে দেয়া এক স্টাটাসে তিনি এমন মন্তব্য করেন।

এভাবে চলতে থাকলে, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও মূল্য স্থিতি নিয়ন্ত্রণরিজার্ভের চাপ সহীয় পর্যায়ে না আনা গেলে উন্নয়নের রোল মডেল এ রূপান্তর হওয়া বাংলাদেশের এ অর্জনকে ধরে রাখা সম্ভব হবে না বলেও তিনি মনে করেন।

‘স্টাটাসে মিলন বলেন’, দিন দিন অস্থির হচ্ছে বাংলাদেশের নিত্যপণ্যের বাজার, যা দেশের প্রতিটি মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারের স্বাভাবিক জীবনযাপনকে বিষিয়ে তুলছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও মূল্য স্থিতি নিয়ন্ত্রণরিজার্ভের চাপ সহীয় পর্যায়ে না আনা গেলে এবং এভাবে চলতে থাকলে উন্নয়নের রোল মডেল এ রূপান্তর হওয়া বাংলাদেশের এ অর্জনকে ধরে রাখা সম্ভব হবে না। তাই উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিত্যপণের বাজারের এ অস্থিরতা কঠিন হস্তে দমন করতে হবে এখনই। এটা এখন সময়ের দাবি।

জাতীয় পার্টির এই নেতা বলেন, সরকারের নীতি কৌশল ও দেশপ্রেমের রাজনৈতিক সদিচ্ছা ও অঙ্গীকার জনগণের নিকট দৃশ্যমান হতে হবে। স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে সুশাসন প্রতিষ্ঠা করাই এখন মূল চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জকে সফলতার সাথে মোকাবেলা করতে পারলেই আগামী দিনের রাজনৈতিক পরিস্থিতি বর্তমান সরকার নিয়ন্ত্রণে রাখতে পারবে।

পাশাপাশি জনগণের ভিতর আগামী দিনের নির্বাচনী ব্যবস্থাকে জনগণের নিকট গ্রহণযোগ্য গড়ে তোলায়এবং সকল দলের অংশগ্রহণ নিশ্চিত কড়াই সরকারের আশু লক্ষ্য হওয়া উচিত। গণতান্ত্রিক সাংস্কৃতি ও মূল্যবোধ আগামী দিনের প্রজন্মকে আস্থার জায়গায় নিয়ে আসতে পারবে। আর যদি এটার ব্যত্যয় হয় তাহলে ইতিহাসের চরম পরিণতির জন্য তারাই দায়ী থাকবে।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD