মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন

আনন্দঘন পরিবেশে সিঙ্গাইরে বিজয় দিবস উদ্যাপন

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩ ৪:২০ pm

উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে মানিকগঞ্জের সিঙ্গাইরে ৫৩ তম মহান বিজয় দিবস পালিত হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) জাতীর শ্রেষ্ঠ সন্তানদের বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় স্বরণ করে উপজেলার সর্বস্তরের মানুষ। বিজয় দিবসে সবার কন্ঠে ছিল দুর্নীতি, সন্ত্রাস, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার দৃঢ প্রত্যয়। এদিন সকালে উপজেলা পরিষদ চত্বরে হাজারো মানুষের ঢল নামে। ফুলে ফুলে ছেয়ে যায় বঙ্গবন্ধুর প্রতিকৃতি। দিবসের প্রথম প্রহরে ৩১ বার তোপধ্বনি ও পুলিশের গার্ড অব অনার প্রদানের মাধ্যমে বিজয় দিবসের কর্মসূচী শুরু হয়। এসময় তাঁরা কিছুক্ষন নীরবে দাঁড়িয়ে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।

দিবসটি উপলক্ষে উপজেলার সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান, বাসাবড়ী, যানবাহন ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে উড়ানো হয় লাল-সবুজের জাতীয় পতাকা। আলোক সজ্জা করা হয় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ভবন।

এদিন সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পঞ্জলী অর্পন করে দেশের সূর্য সন্তান শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, জাতীয় পার্টি, সিঙ্গাইর পৌরসভা, সিঙ্গাইর উপজেলা প্রেসক্লাব, সিঙ্গাইর ডিগ্রী কলেজ, সিঙ্গাইর সরকারি পাইলট উচ্চবিদ্যালয়, বালিকা উচ্চবিদ্যালয়, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি, ডোনার এসোসিয়েসন অব সিঙ্গাইর, সিঙ্গাইর বাজার বনিক সমিতি ও বেসরকারী সংস্থা ব্রাক, সিসিডিবিসহ বিভিন্ন রাজনৈতিক দল, মুক্তিযোদ্ধা সংসদ, সামাজিক, সাংস্কৃতিক এবং পেশাজীবি সংগঠন ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিরা।

শ্রদ্ধাঞ্জলী শেষে উপজেলা প্রশাসনের উদ্যোগে সিঙ্গাইর পাইলট উচ্চবিদ্যালয় মাঠে আয়োজন করা হয় আনন্দ শোভাযাত্রা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, কুচকাওয়াজ, আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মুক্তিযুদ্ধ বিষয়ক আলোকচিত্র প্রদর্শনী, চিত্রাষ্কন প্রতিযোগিতাসহ নানা অনুষ্ঠান মালার। পরে বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

এসময় যুদ্ধকালীন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইঞ্জিনিয়ার তোবারক হোসেন লুডু, উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু। সহকারী কমিশনার (ভূমি) আব্দুল কাইয়ুম খান, সহকারি পুলিশ সুপার (সিঙ্গাইর সার্কেল) আব্দুল্লাহ আল ইমরান, থানার পুলিশ পরিদর্শক (ওসি) জিয়ারুল ইসলাম, ওসি তদন্ত মানবেন্দ্র বালো, উপজেলা ভাইস-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রবিউল আলম উজ্জল, মহিলা ভাইস-চেয়ারম্যান শারমিন আক্তার, মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল বাশার, উপজেলা প্রেসক্লাবের আহ্বায়ক মোবারক হোসেন, যুগ্ম-আহ্বায়ক বাদল হোসাইন, সদস্য সচিব সুজন মোল্লা ও মুক্তিযোদ্ধাসহ সরকারি কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD