বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:২১ অপরাহ্ন

আর কোনো অবৈধ অনুপ্রবেশ করতে দেওয়া হবে না : কোস্টগার্ড মহাপরিচালক

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: রবিবার, ২১ এপ্রিল, ২০২৪ ১:৩৬ pm

কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী বলেছেন, মিয়ানমারের রাখাইন থেকে নতুন করে আর কোনো রোহিঙ্গাকে বাংলাদেশে প্রবেশের সুযোগ দেওয়া হবে না। পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশের সমুদ্র সীমানায় জনবল বৃদ্ধি ও টহল জোরদারসহ সতর্ক অবস্থানে রয়েছে কোস্টগার্ড। সীমান্ত সুরক্ষিত আছে। মিয়ানমার সীমান্তে উত্তেজনা নিয়ে আমরা সতর্ক আছি।

রোববার (২১ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে টেকনাফে নৌ টহল শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মিয়ানমারের সঙ্গে সীমান্ত উত্তেজনা নিয়ে তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো ফরেন পলিসি হলো, কারও সঙ্গে শত্রুতা নয়, সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখতে হবে। আমরা সেই সুসম্পর্ক বজায় রাখব। আমরা কারও সঙ্গে কোনো বৈরিতা না করে সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রক্ষা করে চলতে চাই। তবে মিয়ানমার সীমান্তে যে উত্তেজনা দেখা যাচ্ছে তাতে আমরা সতর্ক অবস্থানে রয়েছি।’

তিনি আরও বলেন, বিশেষ করে পূর্ব সীমান্তে কোস্টগার্ডের টহল জোরদার করা হয়েছে। জনবল বৃদ্ধি করা হয়েছে। বিভিন্ন যন্ত্রপাতি বাড়ানো হয়েছে। বিষয়টি আমরা সার্বক্ষণিক নজরদারিতে রেখেছি। একটি হেলিকপ্টার ও উন্নতমানের নৌযান কেনার পরিকল্পনা করছি। এটি দ্রুত সময়ে বাস্তবায়ন হবে। আমরা সামুদ্রিক নিরাপত্তার কোনো ব্যত্যয় ঘটতে দেব না, এ ব্যাপারে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD