মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন

সিঙ্গাইরের মানিকনগরে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং কেন্দ্র উদ্বোধন

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০ ৮:৩৯ am

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর এজেন্ট ব্যাংকিং মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার জামির্তা ইউনিয়নের মানিকনগর বাজার কেন্দ্র-এর উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে অনুষ্ঠানের প্রধান অতিথি ইসলামী ব্যাংক সিঙ্গাইর শাখার ব্যবস্থাপক রহমত উল্লাহ ফিতা কেটে এ এজেন্ট ব্যাংকিং কেন্দ্রের কার্যক্রম উদ্বোধন করেন।

এ উপলক্ষে মানিকনগর বাজারে এক আলোচনাসভার আয়োজন করা হয়। ইসলামী ব্যাংক সিঙ্গাইর শাখার প্রিন্সিপাল অফিসার গোলাম মোস্তফা রাশেদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ব্যাংকটির একই শাখার ব্যবস্থাপক মোঃ রহমত উল্লাহ। বিশেষ অতিথির বক্তব্যদেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম রাজু, উপজেলা আওয়ামী লীগ নেতা আবুল হোসেন মোল্লা ।

প্রধান অতিথির বক্তব্যে ইসলামী ব্যাংক সিঙ্গাইর শাখার ব্যবস্থাপক মোঃ রহমত উল্লাহ বলেন, ব্যাংকিং সেবা বঞ্চিত প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে ইসলামী ব্যাংকের সেবা পৌঁছে দিতে এজেন্ট ব্যাংকিং কেন্দ্র গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। গ্রাম-গঞ্জের মানুষের সুবিধার্থে সুদবিহীন শরী‘আহ্ ভিত্তিক ব্যাংকিং সেবা ছড়িয়ে দিতে ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং কার্যক্রম চালু করা হয়েছে। এজেন্ট ব্যাংকিং সরকারের উন্নয়ন প্রক্রিয়াকে আরো বেগবান করবে। ইসলামী ব্যাংকের কল্যাণমুখী সেবা নিতে সকলের প্রতি আহবান জানান তিনি।

ব্যাংকের এজেন্ট ও আরজ আলী ইলেকট্রনিক্স এর স্বত্তাধিকারী মোঃ শাকিল হোসেন জানান, এই এজেন্ট ব্যাংকিং কেন্দ্রের মাধ্যমে ব্যাংকের সকল ধরণের হিসাব খোলা, নগদ টাকা জমা ও উত্তোলন, বৈদেশিক রেমিট্যান্স-এর অর্থ আদান-প্রদান, ইউটিলিটি বিল গ্রহণ, ফান্ড ট্রান্সফার, ব্যালেন্স অনুসন্ধান, ডেবিট ও খিদমাহ্ কার্ডের আবেদন গ্রহণ, ক্ষুদ্র ও কৃষি বিনিয়োগের আবেদনসহ বাংলাদেশ ব্যাংক অনুমোদিত নানাবিধ গ্রাহকসেবা প্রদান করা হবে।

এসময় অনুষ্ঠানে স্থানীয় ব্যবসায়ী, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD