মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১০:২১ অপরাহ্ন

ইসির সঙ্গে আলোচনা করে অনুমতির বিষয়ে সিদ্ধান্ত

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩ ৩:৩৬ pm

আগামী ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে ঢাকাসহ সারা দেশের জেলা ও মহানগরে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এই কর্মসূচিতে আদৌ অনুমতি দেওয়া হবে কি না, এবিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন।

ড. মহিদ বলেন, ১৫ নভেম্বর তফসিলের পর থেকে নির্বাচন কমিশনকে সহায়তার জন্য সব সংস্থা কাজ করছে। সে অনুযায়ী ধাপে ধাপে আমাদের কার্যক্রম চলছে। এখন নির্বাহী বিভাগের যেকোনো সিদ্ধান্ত নির্বাচনে কোনো প্রভাব পড়বে কি না, আমাদের বিবেচনায় নিতে হয়। নির্বাচন কমিশনও সার্বিক বিষয়ে পর্যবেক্ষণ করছে, এ অবস্থায় কোথাও কিছু করতে গেলে নির্বাচন কমিশনের পর্যবেক্ষণকে আমরা স্বাগত জানাব। নির্বাচন কমিশনের পর্যবেক্ষণ ডিএমপি অনুসরণ করবে।

তিনি আরও বলেন, বিএনপির মানববন্ধনের অনুমতির বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে ডিএমপি কমিশনার ইসির সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নেবেন।

এর আগে গত ৪ ডিসেম্বর সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী দুইদিনের অবরোধ ও ১০ ডিসেম্বর মানববন্ধনের ঘোষণা দেন।

রিজভী বলেন, ‘আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে গুম, খুন, গায়েবি মামলায় গ্রেপ্তার ও মানবাধিকার লঙ্ঘনের শিকার বিএনপির দলীয় নেতাকর্মী ও নাগরিকদের পরিবারের সমন্বয়ে ঢাকাসহ সারাদেশের জেলা সদরে ও মহানগরে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।’

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD