শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

এইচএসসির তৃতীয় দিনে অনুপস্থিত ১৬২৭০, বহিষ্কার ৫৯

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪ ৮:২৬ pm

এইচএসসি ও সমমানের তৃতীয় দিনে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে আজ বৃহস্পতিবার। এ দিন অনুপস্থিত ছিলেন ১৬ হাজার ২৭০ জন শিক্ষার্থী। আর অসদুপায় অবলম্বনের দায়ে ৫৯ জনকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার পরীক্ষা শেষে শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম এ তথ্য জানিয়েছে।

বন্যার কারণে সিলেট শিক্ষা বোর্ড, ওই বিভাগের মাদ্রাসা ও কারিগরি শিক্ষাবোর্ডের পরীক্ষা স্থগিত রয়েছে। সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা আগামী ১১ জুলাই শুরু হবে।

আজ সাধারণ আটটি বোর্ডে ইংরেজি প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আটটি শিক্ষা বোর্ডের অধীনে মোট পরীক্ষার্থী ছিল ১০ লাখ ২ হাজার ৬৮৫ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ৯ লাখ ৯ হাজার ২২৬ জন। অনুপস্থিত ছিল ১২ হাজার ৪৫৯ জন। আট বোর্ডে অনুপস্থিত হার ছিল ১. ২৪ শতাংশ। বিভিন্ন অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার করা হয়েছে ৪৩ জনকে।

অন্যদিকে, মাদ্রাসা শিক্ষাবোর্ডে (সিলেট বিভাগ বাদে) মোট পরীক্ষার্থী ছিল ৭৮ হাজার ৪৬৩ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ৭৫ হাজার ১৩৩ জন। অনুপস্থিত ছিল তিন হাজার ৩৩০ জন। এই বোর্ডে অনুপস্থিত হার ৪.২৪ শতাংশ। কোনো শিক্ষার্থী বহিষ্কার হয়নি।

কারিগরি শিক্ষাবোর্ডে মোট পরীক্ষার্থী ছিল ১ লাখ ৩ হাজার ৬৪৬ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ১ লাখ তিন হাজার ১৬৫ জন। অনুপস্থিত ছিল ৪৮১ জন। অনুপস্থিতির হার ছিল ২.০৯ শতাংশ। বহিষ্কার হয়েছে ১৬ জন।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD