মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১০:২৫ অপরাহ্ন

গাজীপুরে ৫-৮ জানুয়ারি মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪ ৩:৫৫ pm

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে গাজীপুর মহানগরীর আওতাধীন নির্বাচনি এলাকায় ৫ জানুয়ারি মধ্যরাত থেকে ৮ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এক প্রজ্ঞাপনে বিষয়টি জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহবুব আলম।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, ৬ জানুয়ারি দিবাগত রাত ১২টা থেকে ৭ জানুয়ারি দিবাগত মধ্যরাত পর্যন্ত যেকোনো ধরণের ভারী যানবাহনসহ ট্রাক, ট্যাক্সি ক্যাব/কার, মাইক্রোবাস, পিকআপ, বাস, জিপ, টেম্পো, স্থানীয় পর্যায়ের বিভিন্ন যন্ত্রচালিত যানবাহন, ইঞ্জিন চালিত বোট (নির্দিষ্ট রুটে চলাচলকারী ব্যতীত) চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো। তবে প্রতিবন্ধী ভোটারদের সহযোগিতায় নিয়োজিত গাড়ির উপর নিষেধাজ্ঞা শিথিল থাকবে।

এ ছাড়া নির্বাচন উপলক্ষে সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক (যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা, কর্মচারী, সশস্ত্র বাহিনী, আইন-শৃঙ্খলার কাজে নিয়োজিত বিভিন্ন বাহিনীর সদস্য, অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষক এবং নির্বাচনি এজেন্টদের জন্য বর্ণিত নির্দেশনা প্রযোজ্য হবে না। পর্যবেক্ষক ও পোলিং এজেন্টদের যানবাহনে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত স্টিকার ব্যবহার করতে হবে।

প্রজ্ঞাপনে কতিপয় জরুরী পরিসেবা-অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ কার্যক্রম পরিচালনা এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। এ ছাড়াও জাতীয় মহাসড়ক, জরুরী পণ্য, ঔষধ, খাদ্য ইত্যাদি দ্রব্যাদি সরবরাহসহ অন্যান্য জরুরী প্রয়োজনে ব্যবহৃত যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা শিথিল থাকবে।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD