শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন

চারিগ্রামে নরমাল ডেলিভারি কক্ষ তৈরির কাজের পরিদর্শন করেন ইউএনও

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪ ১০:৫৬ am

জসিম উদ্দিন সরকার, মানিকগঞ্জ: মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার চারিগ্রাম ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে গর্ভবতী মহিলাদের জন্য তৈরি হচ্ছে নরমাল ডেলিভারি কক্ষ। স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র পরিদর্শনে আসেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পলাশ কুমার বসু।

এসময় তিনি বললেন, চারিগ্রাম ও আশেপাশের মা বোনদের ডেলিভারি করতে হলে সিঙ্গাইর সদরে যেতে হয়। মূলত দূরত্বের কথা চিন্তা করেই চারিগ্রামে ডেলিভারি কক্ষ তৈরি করা হচ্ছে। যাতে করে গর্ভবতী মহিলারা এত কষ্ট করে সিঙ্গাইর না গিয়ে সহজেই এখান থেকেই সেবাটা নিতে পারেন।

জানা যায়, চারিগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান রিপন হোসেনের নিজস্ব অর্থায়নে চারিগ্রাম স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে গর্ভবতী মহিলাদের জন্য তৈরি হচ্ছে নরমাল ডেলিভারি কক্ষ। যেখানে বিনামূল্যে নরমাল ডেলিভারি সেবা পাবেন চারিগ্রাম ইউনিয়নবাসী।

এবিষয়ে চেয়ারম্যান রিপন হোসেন জানান, সিঙ্গাইর থানার ১১ টি ইউনিয়নের মধ্যে আমরাই একটি দৃশ্যমান প্রাথমিক ডেলিভারি রুম তৈরি করতে যাচ্ছি। আমি নিজেই অর্থায়ন করেছি, কারো কোন সহযোগিতা এখনো পর্যন্ত নেইনি। এ এরকম একটা মাইলফলক দৃষ্টান্ত স্থাপনা করে যেতে চাই, যাতে এই কাজের মাধ্যমে সবাই আমাকে মনে রাখে। এখানে সবাই বিনামূল্যে ডেলিভারি সেবা পাবে।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD