শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন

জার্মানির মিউনিকে প্রবাসী বাঙালিদের ঈদ পুনর্মিলনী-২০২৪

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪ ৭:০০ am

ফাতেমা রহমান রুমা, জার্মানি:
জার্মানির মিউনিখ শহরে সোহাগ অডিটোরিয়ামে জামার্ন এগ্রো রিসোর্টের সৌজন্য অনুষ্ঠিত হয় ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান। এক আনন্দঘন পরিবেশে জার্মানির মিউনিখে বসবাসকারী প্রবাসী বাঙ্গালিরা যেন মিলন মেলায় পরিণত হয়।

অনুষ্ঠানের উদ্ধোধনী ঘোষণা করেন অহেদুল ইসলাম দিনু, সভাপতিত্ব করেন আনোয়ার হোসেন, অনুষ্ঠানের সমন্বয়কারী ও উপস্থাপনায় ছিলেন মুরাদ মাহমুদ ব্যাপারি।

এছাড়াও অনুষ্ঠানে সাবির্ক সহযোগিতায় ছিলেন মহি মহিউদ্দিন আহমেদ,আতাতুর রহমান,পারভেজ মজুমদার,বাদল হোসেন,মিরাজ মিয়া ও সেলিম ভূইয়া।

জামার্ন এগ্রো রিসোর্টের স্বত্বাধিকারী বলেন, ঈদ পুনর্মিলনের উদ্দেশ্য হচ্ছে জার্মানির মিউনিখ শহরে বসবাসকারী প্রবাসীদের মধ্যে একটা আনন্দের মিলন মেলা তৈরি করা। ঈদের সংগীতের মাধ্যদিয়ে অনুষ্ঠানের কাযর্ক্রম শুরু হয়।

অনুষ্ঠানের প্রারম্ভে কোরাআন থেকে তেলোয়াত করেন শামীম আল মামুন তিনি বলেন,“দল-মত নির্বিশেষে আমরা সবাই মিউনিখে ঈদ পুনর্মিলনী উদযাপন করছি। জার্মানিতে বসবাসকারী বাঙালি ভাই-বোনদের সহযোগিতা ও মাতৃভাষা প্রসারে আমরা কাজ করে যাব।”

অনুষ্ঠানের সভাপতি আনোয়ার হোসেন বলেন,“ভবিষ্যতে এ ধরনের আয়োজনের জন্য সকলের সম্মিলিত প্রচেষ্টায় একটি সংগঠন করে জার্মানিতে বাংলা সংস্কৃতিকে প্রশস্ত করার লক্ষ্যে আমরা কাজ করে যাব।”

সমন্বয়কারী ও উপস্থাপক মুরাদ মাহমুদ ব্যাপারি বলেন,“আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে বাংলা সংস্কৃতিকে প্রবাসীদের মধ্যে ছড়িয়ে দেওয়া পাশাপাশি সেবামূলক কাজ করে যাওয়া।”

অনুষ্ঠানের উদ্ধোধনী ঘোষণা করেন অহেদুল ইসলাম দিনু। এছাড়াও অনুষ্ঠানে সাবির্ক সহযোগিতায় ছিলেন মহি মহিউদ্দিন আহমেদ,আতাতুর রহমান,পারভেজ মজুমদার,বাদল হোসেন,মিরাজ মিয়া ও সেলিম ভূইয়া।

সংগীত, নৃত্যসহ নানান সংস্কৃতিকে উপস্থাপন করা হয়। অনুষ্ঠানে প্রবাসে অবস্থানরত নতুন প্রজন্ম বাংলা সংস্কৃতিকে তুলে ধরে।সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন লুৎফর শেখ,সেঁজুতি, রোমেল ও সহেলসহ কিছু শিশু শিল্পী।

অনুষ্ঠান প্রবাসী বাঙালিরা এক খন্ড বাংলাদেশকে অনুভব করেন। লটারিতে উপহার হিসাবে ছিল ফ্রিজ, টেলিভিশন , ওভেন ,টেস্টারসহ প্রায় ২৫ ধরণের ইলেকট্রনিক সামগ্রী। বিজয়ীদের মধ্যে উপহার তুলে দেওয়া হয়।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD