মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন

ট্রেনে আগুনের ঘটনায় জ‌ড়িত‌দের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪ ৫:২২ pm

ঢাকার গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় জ‌ড়িত‌দের বিচারের আওতায় এ‌নে দেশের আইন অনুযায়ী দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হ‌বে ব‌লে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শনিবার (৬ জানুয়ারি) এক বিবৃতিতে এ কথা ব‌লেন মন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী ব‌লেন, বাংলাদেশের জনগণ যখন একটি উৎসবমুখর জাতীয় নির্বাচনের জন্য অধীর আগ্রহে প্রস্তুতি নিচ্ছে, তখন ট্রেনে ভয়ংকর অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। বেনাপোল এক্সপ্রেসে ইচ্ছাকৃতভাবে দুর্বৃত্তরা আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এই জঘন্য কর্মকাণ্ডে দুই শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে এবং বেশ কয়েকজন আহত হয়েছে। এই নিন্দনীয় ঘটনা নিঃসন্দেহে বিদ্বেষপূর্ণ এবং অভিপ্রায়ে সংঘটিত হয়েছে, যা আমাদের গণতান্ত্রিক মূল্যবোধের একেবারে হৃদয়ে আঘাত করে।

মো‌মেন ব‌লেন, বেনাপোল এক্সপ্রেসকে টার্গেট করে অগ্নিসংযোগ ক্ষমার অযোগ্য অপরাধ। এই জঘন্য অপরাধের অপরাধীদের খুঁজে বের করতে আমরা কোনো ত্রুটি রাখব না। এই অপরাধের প্রত্যেককে বিচারের আওতায় আনা হবে। দেশের আইন অনুযায়ী দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।

বিবৃতিতে পররাষ্ট্রমন্ত্রী ব‌লেন, ৭ জানুয়ারি নির্ধারিত নির্বাচনের ঠিক এক দিন আগে এই ট্র্যাজেডি ঘটেছে। এটি দেশের গণতান্ত্রিক প্রক্রিয়ার উৎসব, নিরাপত্তা এবং নিরাপত্তাকে বাধা দেওয়ার অভিপ্রায়। এটি গণতন্ত্রের প্রতি অবমাননা, গণতান্ত্রিক প্রক্রিয়ার উপর আক্রমণ এবং আমাদের নাগরিকদের অধিকারের গুরুতর লঙ্ঘন।

তি‌নি ব‌লেন, ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় নিরপরাধ যাত্রীরা আতঙ্কের শিকার হয়েছেন এবং সহযাত্রীদের জীবন্ত পুড়ে ম‌রে যাওয়ার দৃশ্য সহ্য করতে বাধ্য হয়েছে। এটি ক্ষমার অযোগ্য ও একটি সম্পূর্ণ জঘন্য কাজ। জনসাধারণের মধ্যে ভীতি ও আতঙ্ক সৃষ্টি করার এই নির্মম প্রচেষ্টা আমাদের গণতন্ত্রের চেতনা এবং আসন্ন নির্বাচনে আমাদের নাগরিকদের উৎসবমুখর অংশগ্রহণের অবমাননা।

মো‌মেন ব‌লেন, ট্রেনে আগুন লাগিয়ে মানুষ পোড়ানোর সহিংসতার এমন ঘটনা আমরা আগেও দে‌খে‌ছি। এটি আমাদের সমগ্র সমাজের বিবেককে অবাক করেছে। এটা পু‌রো বিশ্বকেও ব‌টে।

বেনাপোল থেকে যাত্রী নিয়ে বেনাপোল এক্সপ্রেস কমলাপুর রেলস্টেশনে পৌঁছানোর অল্প কিছুক্ষণ আগে শুক্রবার (৫ জানুয়ারি) রাত ৯টার দিকে ট্রেনটিতে আগুন দেয় দুর্বৃত্তরা। ট্রেনটির চারটি বগিতে আগুন ছড়িয়ে পড়ে অন্তত চার জনের মৃত্যু হয়েছে।

গত ১৯ ডিসেম্বর রাজধানীর তেজগাঁও স্টেশনে মোহনগঞ্জ এক্সপ্রেসে আগুন দেয় দুর্বৃত্তরা। আগুনে ট্রেনটির তিনটি বগি পুরোপুরি পুড়ে যায়। পরে একটি বগি থেকে মা ও শিশুসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD