সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন

ডাকঘরের উন্নয়নে জাপানের বিনিয়োগ ও সহায়তা চায় বাংলাদেশ

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪ ৩:৫১ pm

ডাকঘরের উন্নয়নে জাপানের বিনিয়োগ ও অন্যান্য সহায়তা চেয়েছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সচিবালয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে সাক্ষাৎ করেন জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি। এ সময় প্রতিমন্ত্রী এ সহযোগিতা চান।

প্রতিমন্ত্রী বলেন, পিপিপির আওতায় জাপানের ডাক ব্যবস্থা আধুনিকায়ন হয়েছে। তাই আমাদের ডাকঘরের উন্নয়নে তাদের বিনিয়োগ ও অন্যান্য সহায়তা চেয়েছি।

জাপানে রপ্তানি বাড়ানো, টেলিটক এবং টেশিসে বিনিয়োগের যে সুযোগ রয়েছে, সেগুলোও এ সময় প্রতিমন্ত্রী তুলে ধরেন।

জাপানের রাষ্ট্রদূত বলেন, আইসিটি ও সাইবার নিরাপত্তাসহ নানা বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে। আইসিটিসহ বিভিন্ন সেক্টরে সরকারের চাহিদা পূরণে আমরা কাজ করে যাব।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, স্মার্ট বাংলাদেশ মাস্টারপ্ল্যান প্রণয়ন ও বাস্তবায়নে জাপান বাংলাদেশকে সহযোগিতা করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ কর্মসূচির আলোকে আগামী দুই মাসের মধ্যে বা তারও আগে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং জাপান দূতাবাস ও জাইকা এক সঙ্গে স্মার্ট বাংলাদেশ মাস্টারপ্ল্যান চূড়ান্তভাবে উদ্বোধন করা সম্ভব।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে জাপানের মতো করে গড়ে তুলতে চেয়েছিলেন। জাপানের প্রযুক্তি খাত, সামাজিক এবং অর্থনৈতিক উন্নয়ন বঙ্গবন্ধুকে সোনার বাংলা বিনির্মাণে অনুপ্রাণিত করেছিল।

জাইকার চিফ রিপ্রেজেন্টেটিভ ইচিগুউচি টমোহিদি এবং জেট্রোর ডেপুটি রিপ্রেজেন্টেটিভ ইয়ামাদা কাজুনুরি উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD