সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন

দেশে নির্বাচনের পক্ষে গণজোয়ার তৈরি হয়েছে : কাদের

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩ ২:৪৫ pm

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে নির্বাচনের পক্ষে গণজোয়ার তৈরি হয়েছে, বিক্ষিপ্ত বোমাবাজি করে এটা বন্ধ করা যাবে না। আওয়ামী লীগ নয়, অপকর্মের জন্য বিএনপিই সঙ্গী খুঁজে বেড়াচ্ছে।

সোমবার (২৭ নভেম্বর) সকালে শহীদ ডা. আলম খান মিলন দিবসে মিলন চত্বরে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর অনুমতি দলের প্রয়োজনে কৌশলগত সিদ্ধান্ত।

এর আগে আওয়ামী লীগের পক্ষ থেকে শহীদ ডা.আলম খান মিলন দিবস উপলক্ষে শহীদ মিলন চত্বরে শ্রদ্ধা নিবেদন করা হয়। আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো শেষে দলের সহযোগী সংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়।

প্রসঙ্গত, রোববার (২৬ নভেম্বর) সকালে গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি আসনে দলীয় ডামি প্রার্থী রাখার নির্দেশনা দেন। এছাড়া নির্বাচনকে প্রতিযোগিতামূলক করার নির্দেশও দেন। মনোনয়নপ্রাপ্তদের কেউ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে কঠোর হুঁশিয়ারি দেন তিনি।

আগামী জাতীয় নির্বাচনকে উৎসব ও প্রতিযোগিতামূলক করতে নৌকার প্রার্থীর পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী কিংবা অন্যান্য দলের কেউ প্রার্থী হলে তাকেও সহযোগী ও উৎসাহ দেওয়ার নির্দেশ দেন আওয়ামী লীগ প্রধান।

ওই দিন রোববার দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর নামের তালিকা ঘোষণা করেন ওবায়দুল কাদের। এ তালিকায় বর্তমান সংসদ সদস্যদের মধ্য থেকে বেশ কয়েকজন প্রভাবশালী নেতাসহ অর্ধশতাধিকেরও বেশি নেতা বাদ পড়েছেন।

বাদ পড়াদের তালিকায় রয়েছেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক সহকারী একান্ত সচিব (এপিএস) সাইফুজ্জামান শিখর, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি শফিউল ইসলাম, হাবিবে মিল্লাত, সাবেক আইজিপি নূর মোহাম্মদ, স্বেচ্ছাসেবক লীগ নেতা পঙ্কজ দেবনাথ, সাবেক সেনা কর্মকর্তা নাসির উদ্দিনসহ বেশকিছু বর্তমান এমপি, প্রতিমন্ত্রী ও সাবেক মন্ত্রী।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD