বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন

দেশ মধ্যবর্তী নির্বাচনের দিকে এগিয়ে যেতে পারে: গোলাম সারোয়ার মিলন

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪ ৬:০৯ pm

মানিকগঞ্জ প্রতিনিধি: আগামী পাঁচ বছরের পূর্বেই একটি মধ্যবর্তী নির্বাচনের দিকে দেশ এগিয়ে যেতে পারে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান (রওশন এরশাদ পন্থী) গোলাম সারোয়ার মিলন। বৃহস্পতিবার (৯মে) মানিকগঞ্জের সিঙ্গাইরে তার নিজ বাস ভবনে এক সভায় বক্তব্য প্রদানকালে তিনি এমন মন্তব্য করেন।

তিনি বলেন, আগামী পাঁচ বছরের পূর্বেই একটি মধ্যবর্তী নির্বাচনের দিকে দেশ এগিয়ে যেতে পারে। দেশে রাজনৈতিক প্রশ্নে, অর্থনৈতিক প্রশ্নে, অর্থনৈতিক সংকট মোকাবেলার প্রশ্নে, কিংবা জাতীয় ঐক্যবাদের প্রশ্নে, আমি জানিনা কি হবে। আমার বক্তব্য হচ্ছে দেশ ভালোভাবে চলুক আমরা শান্তিতে থাকি। কারন আমরা চাইনা দেশ কোন বিদেশী শক্তি দ্বারা পরিচালিত হোক। আমরা সবাই ঐক্যবদ্ধ হওয়ার মধ্য দিয়ে আমরা নিজেদেরকে শক্তিশালী করতে চাই।

বর্তমান সংসদের কথা উল্লেখ করে তিনি বলেন, এই সংসদ আমি এবং ডামি, আমরা আমরা আওয়ামী লীগই আওয়ামী লীগের বিকল্প, এখানে বিরোধী দলের উপস্থিতি নেই। সকল দলের অংশগ্রহণের একটা নির্বাচন হওয়া দরকার বাংলাদেশের রাজনীতিতে। বাংলাদেশে রাজনৈতিক শূন্যতা বিরাজ করছে। দেশ রাজনৈতিক এবং অর্থনৈতিক সংকটের মধ্যে রয়েছে।

তিনি বলেন রাজনৈতিক ও অর্থনীতির সংকট, থেকে মুক্তি পেতে হলে জাতীয় ঐক্যের প্রয়োজন।

বিএনপিকে উদ্দেশ্য করে গোলাম সারোয়ার মিলন বলেন, নির্বাচন বয়কট করার মধ্য দিয়ে যে সংকট তৈরি হচ্ছে, তাতে গণতন্ত্র হুমকির সম্মুখীন হবে। মুক্তিযুদ্ধের চেতনা ছিল আমরা একটি গণতান্ত্রিক বাংলাদেশ গড়ব, বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়ানোর বাংলাদেশ গড়ব।

তিনি বলেন, দেশে যেমন অনেক উন্নয়ন হয়েছে, বৈষম্যতাও বেড়েছে, বেড়েছে দুর্নীতিও । অস্বীকার করার কোন উপায় নেই। স্বচ্ছতা, জবাবদিহিতার জায়গা নেই।

উপজেলা নির্বাচন প্রসঙ্গে মিলন বলেন, নিঃসন্দেহে সিংগাইর অঞ্চলের মানুষ ৩৫% ভোট দিয়েছেন এবং তাদের পছন্দের প্রার্থীকেই বিজয়ী করেছেন। তবে সিংগাইরে ৩৫% ভোট পড়লেও অন্যান্য উপজেলায় ২০% ভোটও পড়েনি। এতে জনগণের ভোটের প্রতি অনাগ্রহ ফুটে উঠেছে। অতীতের জাতীয় সংসদ নির্বাচন এবং তার আগের নির্বাচন গুলোরও একই অবস্থা।

গোলাম সারোয়ার মিলন বলেন, আমাদের নেতা কর্মীদেরকে নির্দেশ দেওয়া হয়েছিল অর্থাৎ সিঙ্গাইর জাতীয় পার্টির নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছিল কাপ-পিরিচ মার্কাকে বিজয়ের করার লক্ষ্যে কাজ করতে এবং তারা করেছেন। কাপ-পিরিচ মার্কা বিজয় লাভ করেছে।

এর আগে সিঙ্গাইর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো: সায়েদুল ইসলামকে ফুলেল শুভেচ্ছা জানান এবং কেন্দ্রীয় জাতীয় পার্টির যুগ্ম-সম্পাদক আবুল বাশারকে ফুলেল শুভেচ্ছা জানান গোলাম সারোয়ার মিলন ও জাতীয় পার্টির স্থানীয় অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় কেন্দ্রীয় জাতীয় পার্টির যুগ্ম-সম্পাদক আবুল বাশার, উজেলা জাতীয় পার্টির সদস্য সচিব শহিদুল ইসলাম, পৌর জাতীয় পার্টির সভাপতি সালাহ উদ্দীন খোকা, বলধারা ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি কাজী মনসুর, তালেবপুর ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো: বশির উদ্দীন ও মিল্টন খন্দকারসহ উপজেলা, পৌর এবং ইউনিয়ন জাতীয় পার্টির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD