বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:৫০ অপরাহ্ন

দ্বিতীয় দিনে প্রথম দেড় ঘণ্টায় আ.লীগের ৩৩০ মনোনয়ন ফরম বিক্রি

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩ ১২:১৯ pm

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দ্বিতীয় দিনের মতো মনোনয়ন ফরম বিক্রি করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ কার্যক্রম শুরুর পর প্রথম দেড় ঘণ্টায় দলটির ৩৩০টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। রোববার (১৯ নভেম্বর) সকাল ১০টায় দ্বিতীয় দিনে আওয়ামী লীগের কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।

জানা গেছে, দ্বিতীয় দিনে ঢাকা বিভাগে ৭০টি, সিলেট বিভাগে ১৪টি, চট্টগ্রাম বিভাগে ৫৯টি, রংপুর বিভাগে ৩০টি, রাজশাহী ৪২টি, বরিশাল বিভাগে ৩২টি, খুলনা বিভাগে ৫১টি ও ময়মনসিংহ বিভাগে ৩২টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

তার আগে সকাল থেকেই মনোনয়ন ফরম কিনতে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা যায় মনোনয়ন প্রত্যাশীদের। সকাল ৯টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে মনোনয়ন প্রত্যাশীদের দীর্ঘ লাইন দেখা যায়।

এছাড়া যেসব কর্মী নেতার আগেই চলে এসেছেন তাদের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আশপাশের গলিতে অবস্থান করতে দেখা যায়। এসময় তাদের নৌকা প্রতীকের নামে স্লোগান দিতে দেখা যায়।

এদিকে কার্যালয় এলাকায় নিরাপত্তা নিশ্চিত করতে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

দ্বাদশ জাতীয় নির্বাচনের জন্য আওয়ামী লীগ শনিবার (১৮ নভেম্বর) প্রথম দিনে ১০৭৪টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে সরাসরি ১০৬০ জন আর অনলাইনে ১৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, প্রথম দিনে সশরীরে ঢাকা বিভাগে ২১৪টি, চট্টগ্রাম বিভাগে ২০১টি, সিলেট বিভাগ ৫৫টি, ময়মনসিংহ বিভাগ ১০৫টি, বরিশাল বিভাগে ৭৫টি, খুলনা বিভাগে ১২৫টি, রংপুর বিভাগে ১০৯টি ও রাজশাহী বিভাগে ১৭৬টি দলীয় মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। ফরম বিক্রি থেকে আয় হয়েছে ৫ কোটি ৩২ লাখ টাকা।

এর আগে শনিবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু হয়। প্রথম ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গোপালগঞ্জের আওয়ামী লীগ নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য গোপালগঞ্জ-৩ আসনের মনোনয়ন ফরম কেনেন। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পক্ষে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার নির্বাচনী এলাকার নেতাকর্মীরা।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD