সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন

প্রশিক্ষণ একটি চলমান শিখন প্রক্রিয়া : ডিএমপি কমিশনার

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪ ৪:০৭ pm

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় শেষ হলো কাবাডি প্রশিক্ষক প্রশিক্ষণ (বেসিক) কোর্স-২০২৪। জাতীয় খেলা কাবাডিকে প্রান্তিক পর্যায়ে পৌঁছে দিতে এর আয়োজন করা হয়।

সোমবার (২২ জানুয়ারি) সকালে ডিএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে প্রশিক্ষণ (বেসিক) কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ করেন ডিএমপি কমিশনার ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান।

সনদপত্র বিতরণ শেষে প্রশিক্ষণার্থীদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, প্রশিক্ষণ একটি চলমান শিখন প্রক্রিয়া। যখন আমি অন্যকে শেখাব, তখন আমাকে আরও অনেক বেশি শিখতে হয়। সিনিয়রদের কাছ থেকে এমনকি কখনো কখনো জুনিয়রের কাছ থেকেও শিখতে হয়।

তিনি বলেন, কাবাডি প্রশিক্ষকরা নিজেকে একটি চ্যাম্পিয়ন দলের প্রশিক্ষক হিসেবে প্রতিষ্ঠিত করবেন। চ্যাম্পিয়ন হওয়ার প্রত্যাশা নিয়ে প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দেবেন। এ প্রশিক্ষণে অংশ নেওয়া প্রত্যেকেই প্রান্তিক পর্যায়ে কমপক্ষে দশজন করে কাবাডি খেলোয়াড় তৈরি করবেন বলে আমি প্রত্যাশা করি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট-১) ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম-সম্পাদক গাজী মো.মোজাম্মেল হক। এ সময় কাবাডি প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারী প্রশিক্ষক ও সংশ্লিষ্ট কমর্কর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি গুলিস্তান কাবাডি স্টেডিয়ামে ‘কাবাডি প্রশিক্ষক প্রশিক্ষণ (বেসিক) কোর্স-২০২৪’র উদ্বোধন করেন ডিএমপি কমিশানার। আজ (সোমবার) সনদ বিতরণের মাধ্যমে ১০ দিনব্যাপী এই কোর্স সমাপ্ত হয়।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD