বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:২৪ অপরাহ্ন

ফি পরিশোধ ছাড়াই কলেজে ভর্তির আবেদনের শর্ত বাতিল

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: রবিবার, ৯ জুন, ২০২৪ ৫:৩৯ pm

২০২৪-২৫ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম চলমান। প্রথম ধাপের আবেদন শেষ হবে মঙ্গলবার (১১ জুন)। ভর্তি সংক্রান্ত পেমেন্ট জটিলতা নিরসন হওয়ায় ফি পরিশোধ না করেও আবেদন করা যাবে মর্মে যে নির্দেশনা ছিল তা বাতিল করা হয়েছে। এখন থেকে ফি পরিশোধ করেই ভর্তির আবেদন করতে হবে।

রোববার (৯ জুন) ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্দেশনায় বলা হয়, গত ১ জুন থেকে আবেদন ফি পরিশোধ না করা থাকলেও (নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদন ফি পরিশোধ করার শর্তে) আবেদন করার সুযোগ দেওয়া হয়েছিল। এখন থেকে সেই সুবিধা রহিত করা হলো। সুতরাং, আবেদন করার পূর্বে আবেদন ফি পরিশোধ করে আসতে হবে। এক্ষেত্রে একাদশ শ্রেণির ভর্তির পোর্টালে ঢুকে সোনালী সেবা কিংবা SSLCOMMERZ গেটওয়ের মাধ্যমে কিংবা সেখানে কোনো সমস্যা হলে পোর্টালের বাইরে সরাসরি মোবাইল ব্যাংকিং বিকাশের মাধ্যমে আবেদন ফি পরিশোধ করে তবেই পোর্টালের মাধ্যমে আবেদন করতে হবে।

বোর্ডের কর্মকর্তা জানান, শুরু থেকেই একাদশ শ্রেণির পেমেন্ট করতে গিয়ে নানা বিড়ম্বনায় পড়েন শিক্ষার্থীরা। সে সমস্যার সমাধান করতে না পেরে অবশেষে মোবাইল ব্যাংকিং (বিকাশ) মাধ্যমে ফি পরিশোধ করার সুযোগ দেয় শিক্ষাবোর্ড। কিন্তু সেই পদ্ধতিতে বিড়ম্বনায় পড়ছেন শিক্ষার্থীরা। ভর্তি আবেদনের জন্য দেওয়া টাকা কেটে নেওয়া হলেও পেমেন্ট সম্পন্ন হচ্ছে না বলে জানিয়েছেন অনেক ভুক্তভোগী শিক্ষার্থী। আবার কেটে নেওয়া টাকা ফেরতও আসেনি। সেই সমস্যার সমাধান হয়ে যাওয়ায় আগের শর্ত বাতিল করা হয়েছে।

শিক্ষাবোর্ড আবার জানিয়েছে, যে সব শিক্ষার্থী একাদশ শ্রেণিতে স্মার্ট ভর্তির সিস্টেমে আবেদন করেছে কিন্তু পেমেন্ট সম্পন্ন করেননি, তাদের দ্রুত সময়ের পেমেন্ট সম্পন্ন করতে হবে। আগামী ১১ জুনের মধ্যে পেমেন্ট সম্পন্ন করতে ব্যর্থ হলে আবেদন স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD