বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

বিক্ষোভকারীদের দমন নিয়ে যুক্তরাষ্ট্রের বক্তব্য কী

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: বুধবার, ৮ মে, ২০২৪ ৩:৪৩ pm

ফিলিস্তিন ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্ষোভকারীদের দমন প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমাদের দেশে হিরো আলমকে ঘুষি দিলে বিবৃতি দেওয়া হয়। আবার চরমোনাইয়ের ভাইকে ঘুষি মারলেও বিবৃতি দেয়। এখন যে যুক্তরাষ্ট্রে শিক্ষার্থীদের গ্রেপ্তার ও শিক্ষকদের ওপর হামলা করা হলো, এ নিয়ে তাদের (যুক্তরাষ্ট্র) বক্তব্য কী সেটা জানার প্রবল আগ্রহ আমার।

বুধবার (৮ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ে যুক্তরাজ্যের ইন্দো-প্যাসিফিক স্ট্র্যাটেজি (আইপিএস) বিষয়ক প্রতিমন্ত্রী অ্যান-মারি ট্রিভেলিয়ানের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের দেশে কোনো একজন মেয়র প্রার্থীকে ঘুষি মারলে সেটার জন্য বিবৃতি দেওয়া হয়। হিরো আলমকে ঘুষি মারলে বিবৃতি দেয়, আবার চরমোনাইয়ের ভাইকে ঘুষি মারলেও বিবৃতি দেয়। এখন যে ২ হাজার ৪০০ বেশি শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হলো, শিক্ষকদের ওপর হামলা করা হলো এ নিয়ে তাদের (যুক্তরাষ্ট্র) বক্তব্য কী সেটা জানার প্রবল আগ্রহ আমার।

হাছান মাহমুদ বলেন, আমরা অবাক বিস্ময়ে দেখতে পাচ্ছি, মার্কিন যুক্তরাষ্ট্রে যারা বিক্ষোভ করছে তাদের কীভাবে ব্রুটালি দমন করা হচ্ছে। এমনকি শিক্ষকরাও রেহাই পাচ্ছে না। একজন শিক্ষকের বুকের পাঁজর ভেঙে দেওয়া হয়েছে। এ ঘটনা আমাদের দেশে বিক্ষোভ দমন করতে গিয়ে যদি আমাদের পুলিশ করত, আমার প্রশ্ন এখন তারা কী করত?

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD