শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন

মাদকমুক্ত সমাজ গঠনে আমাদের অভিযান চলছে : নাছিম

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: বুধবার, ৬ মার্চ, ২০২৪ ৫:০১ pm

ঢাকা-৮ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেছেন, মাদকমুক্ত বাংলাদেশ গড়া প্রধানমন্ত্রীর শেখ হাসিনার অঙ্গীকার। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান চলছে। তরুণ প্রজন্মকে মাদকের হাত থেকে রক্ষা করতে হলে শরীরচর্চার দিকে মনোযোগ বাড়াতে হবে। এক্ষেত্রে ব্যায়ামাগার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।

বুধবার (৬ মার্চ) মতিঝিলের সাদেক হোসেন খোকা সামাজিক অনুষ্ঠান কেন্দ্রের (কমিউনিটি সেন্টার) ৪র্থ তলায় স্থাপিত অত্যাধুনিক সাউথ পয়েন্ট নগর ব্যায়ামাগারের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

নাছিম বলেন, এক সময় সুঠাম দেহের অধিকারী বডি বিল্ডারদের প্রাণকেন্দ্র ছিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পুরান ঢাকা। ঢাকাকে সেই পুরোনো ধারায় সারা বাংলাদেশের মানুষের কাছে তুলে ধরার জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন উদ্যোগ নিয়েছে। কারণ, যারা শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত হয় তাদের মাদক কখনো আসক্ত করতে পারে না। আর মাদকমুক্ত বাংলাদেশ গড়ার অঙ্গীকার প্রধানমন্ত্রীর শেখ হাসিনা করেছেন।

তিনি বলেন, মাদকের ভয়াল থাবা থেকে তরুণ প্রজন্মকে রক্ষা করতে সর্বস্তরে অভিযান চলছে। আমরা একটি সুন্দর সোনার বাংলাদেশ গড়তে চাই। ধনী-গরিবের ব্যবধান কমিয়ে আনতে চাই। সে লক্ষ্য নিয়ে বর্তমান সরকার অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় কাজ করে যাচ্ছে। এই কার্যক্রম আগামী দিনেও অব্যাহত থাকবে।

পরে সাউথ পয়েন্ট নগর ব্যায়ামাগারে উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তিনি আরো বলেন, যৌথ অংশীদারিত্বের ভিত্তিতে এই ব্যায়ামাগার পরিচালিত হবে। স্বল্পমূল্যে নগরবাসী এখানে শরীরচর্চা করতে পারবেন। এখানে স্টিম বাথ, সওনা বাথসহ আধুনিক সব সুযোগ-সুবিধা ও যন্ত্রপাতির ব্যবস্থা রয়েছে। ১০ হাজার বর্গফুট জায়গার মধ্যে পুরুষ এবং মহিলাদের জন্য আলাদাভাবে ব্যায়াম করার সুযোগ এখানে রয়েছে বলেও জানান তিনি।

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফি, ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এবং করপোরেশনের সমাজকল্যাণ ও কমিউনিটি সেন্টার বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি সারোয়ার হাসান আলো, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD