শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন

মানিকগঞ্জে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায়, মুসল্লিদের বিষেশ দোয়া

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ ৩:১২ pm

জসিম উদ্দিন সরকার, মানিকগঞ্জ : প্রচন্ড তাপদাহ থেকে মুক্তি পেতে ও বৃষ্টির আশায় মানিকগঞ্জে ইসতিসকার নামাজ আদায় ও বিশেষ দোয়ার আয়োজন করেছেন মুসল্লিরা।

বৃতস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০টায় জেলার সদর উপজেলার মিতরা এলাকার আবু হুরায়রা মাদ্রাসা মাঠে, শিবালয় উপজেলার টেপড়া দশচিড়া মাঠে, নবগ্রাম মাঠে ও তেওতা ঈদগা মাঠে এবং সকাল ১১টায় জেলা শহরের শহীদ তিতুমির একাডেমি মাঠে পৃথক পাঁচটি জামাত অনুষ্ঠিত হয় এবং বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।

নামাজ শেষে মুসল্লিদের উদ্দেশ্যে খুতবা পাঠ করেন ইমামরা। এরপরই বৃষ্টির আশায় বিশেষ মোনাজাত করা হয়। কান্নাজড়িত কণ্ঠে আল্লাহর কাছে দাবদাহ থেকে মুক্তি চান মুসল্লিরা। একইসাথে বৃষ্টির মাধ্যমে সারাদেশে শীতল স্পর্শ বুলিয়ে দেয়ার দোয়াও করেন তারা।

পৃথক এই পাঁচটি নামাজের জামায়াতে স্থানীয় শত শত মুসল্লি ও মাদ্রাসা শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এসময় নামাজ পড়তে আসা মুসল্লিরা জানান, তীব্র গরমের কারণে কাজের জন্য বাইরে বের হওয়া কঠিন হয়ে পয়েছে। ভয়ঙ্কর এই রোদে দুই মিনিট থাকা যায় না। শরীর ঝলসে যাওয়ার মতো পরিস্থিতি হয়ে গেছে।

মুসল্লিরা আরো জানান, বনায়ন ধ্বংসের কারণে প্রতিবছর তাপমাত্রা বাড়ছে। পৃথিবী রক্ষায় এখনই সচেতন হতে হবে।

শহীদ তিতুমীর দারুল আমান জামে মসাজিদের খতিব মোঃ জাকিরুল ইসলাম খান বলেন, সারা দেশে তীব্র গরমে অতিষ্ট হয়ে পড়েছে মানুষ। আমাদের জেলায়ও একই অবস্থা। তীব্র গরম থেকে মুক্তি পেতে ইসতিসকার নামজ আদায় করা হয়েছে এবং মহান রবের নিকট দুহাত তোলে বিশেষ মোনাজাত করা হয়েছে।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD