বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন

মিয়ানমারে আটকে পড়াদের ২৪ এপ্রিল ফিরিয়ে আনা হবে : পররাষ্ট্রমন্ত্রী

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: সোমবার, ২২ এপ্রিল, ২০২৪ ৪:৩৬ pm

মিয়ানমারে আটকে পড়া বাংলাদেশিদের ২৪ এপ্রিল জাহাজে করে দেশে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২২ এপ্রিল) দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী ২৪ এপ্রিল মিয়ানমারের একটি জাহাজ বাংলাদেশে আসবে। দেশটিতে নানাভাবে আটকা পড়া ১৪৪ জন বাংলাদেশিকে ওই জাহাজে করে নিয়ে আসা হবে।

জানা গেছে, বিভিন্ন সময়ে মিয়ানমারে গিয়ে ১৭০ জনের মত বাংলাদেশি আটকা পড়েছেন। তাদের কেউ জেলে আছেন এবং কারও বিচার প্রক্রিয়া চলমান। এর মধ্যে কেউ কেউ মাছ ধরতে গিয়েও মিয়ানমার সীমান্তে ঢুকে আটক হয়েছিলেন। তাদের মধ্যে ১৪৪ জনকে ফেরানোর বিষয়টি চূড়ান্ত হয়েছে।

হাছান মাহমুদ আরও বলেন, মিয়ানমার থেকে আসা ওই জাহাজে করেই ২৫ এপ্রিল বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের সীমান্তরক্ষীদের ফেরত পাঠানো হবে। যদিও আশ্রয় নেওয়া ২৮৫ জনকে আজ (সোমবার) ফেরত পাঠানের কথা ছিল, সেটা পিছিয়ে ২৫ এপ্রিল করা হয়েছে।

উল্লেখ্য, মিয়ানমারে সেনাবাহিনী ও বিদ্রোহী গোষ্ঠীগুলোর মধ্যে দীর্ঘদিন ধরে চলা সংঘর্ষ সম্প্রতি ভয়াবহ আকার ধারন করে। যার প্রভাব বাংলাদেশেও পড়ে। ওই সংঘাতের মধ্যে মিয়ানমারের অনেক সীমান্তরক্ষী ও সশস্ত্র বাহিনীর সদস্য বাংলাদেশে পালিয়ে আসে।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD