শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন

যুক্তরাষ্ট্র গণতন্ত্রে বিশ্বাস করে, তারা আমাদের সঙ্গে থাকবে : পররাষ্ট্রমন্ত্রী

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩ ৮:১০ pm

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, যুক্তরাষ্ট্র গণতন্ত্রে বিশ্বাস করে, তারা আমাদের সঙ্গে থাকবে বলে আশা প্রকাশ করেছেন।

বুধবার (১৩ ডিসেম্বর) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ দাবি জানান।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রের অবস্থান জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, ৫২ বছর ধরে তারা আমাদের বন্ধু। তারা চায় সুষ্ঠু ও অবাধ নির্বাচন। এর সঙ্গে তারা সংঘাতমুক্ত নির্বাচন দেখতে চায়। আমরাও তাই চাই। তবে সংঘাতমুক্ত নির্বাচনের গ্যারান্টি আমরা দিতে পারি না। কারণ, আমাদের সংস্কৃতি এমন না। এর জন্য সব দলের একমত হতে হবে। আমরা সুষ্ঠু ও অবাধ নির্বাচন করে দেখাব।

বিএনপির চলমান আন্দোলন সংগ্রামকে সন্ত্রাসী কর্মকাণ্ড আখ্যা দিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র সংঘাত ও সন্ত্রাস দেখতে চায় না। এ কারণে যুক্তরাষ্ট্রের সঙ্গে বিএনপির একটা দূরত্ব তৈরি হতে পারে।

আসন্ন নির্বাচনে প্রবাসীদেরও ভোট দেওয়ার সুযোগ থাকছে জানিয়ে আব্দুল মোমেন বলেন, প্রবাসীদেরও ভোট দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। তারা ব্যালটের মাধ্যমে ভোট দিতে পারবেন। এর জন্য আগেই ভোটারদের জানাতে হবে।

ভোটারদের কেন্দ্রে আসার আহ্বান জানিয়ে আব্দুল মোমেন বলেন, আমাদের নির্বাচনের দিকে সারাবিশ্বের মানুষ তাকিয়ে আছে। আমরা চাই ভোটাররা দলে দলে উৎসবমুখর পরিবেশে ভোট দিতে আসবেন।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD