বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন

শিগগিরই বাংলাদেশ সফর কর‌তে চান সুইডিশ পররাষ্ট্রমন্ত্রী

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪ ১:২৭ pm

দ্বিপক্ষীয় সহযোগিতা আরও গভীর ও প্রসারিত করতে শিগগিরই বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করেছেন সুইডেনের পররাষ্ট্রমন্ত্রী তোবিয়াস বিলস্ট্রম।

স্থানীয় সময় শুক্রবার (২ ফেব্রুয়ারি) বেলজিয়ামের ব্রাসেলসে তৃতীয় ইইউ ইন্দো-প্যাসিফিক মিনিস্টেরিয়াল ফোরামের সাইডলাইনে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে হওয়া বৈঠকে এ আগ্রহ প্রকাশ করেন সুইডিশ পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বৈঠকে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করে সুইডেনের পররাষ্ট্রমন্ত্রী। তিনি বাংলাদেশ-সুইডেন দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন সহযোগিতা থেকে বাণিজ্য ও বিনিয়োগ অংশীদারিত্বে রূপান্তরিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

সুইডিশ পররাষ্ট্রমন্ত্রী দুই বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক আরও জোরদার করতে দেশ‌টির আগ্রহের কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান বাংলাদেশের স্বাধীনতার পর থেকে বাংলাদেশে অব্যাহত উন্নয়ন সহায়তার জন্য সুইডিশ সরকারকে ধন্যবাদ জানান। তিনি পারস্পরিক স্বার্থের ক্ষেত্রে দুই দেশের মধ্যে শক্তিশালী বাণিজ্য ও বিনিয়োগ সহযোগিতার পরামর্শ দেন।

উভয় পররাষ্ট্রমন্ত্রী জলবায়ু পরিবর্তন এবং সবুজায়‌নের পাশাপাশি ইউক্রেনের যুদ্ধসহ পারস্পরিক স্বার্থ ও আন্তর্জাতিক ইস্যুতে যার যার অবস্থান ব্যক্ত ক‌রেন।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD