শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ১১:১১ অপরাহ্ন

শ্রদ্ধা ভালবাসায় সিঙ্গাইরের আব্দুল আলী চেয়ারম্যানের চির বিদায়

জসিম উদ্দিন সরকার
  • আপডেট সময়: শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩ ৯:২৪ am

সিঙ্গাইর, মানিকগঞ্জ: শ্রদ্ধা আর হাজারো মানুষের ভালবাসায় চিরবিদায় নিলেন সিঙ্গাইর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল আলী। তিনি উপজেলার ধল্লা ইউনিয়নের পাঁচবারের নির্বাচিত চেয়ারম্যান ও যুদ্ধ পরর্তী সময় ভাইস-চেয়ারম্যান ছিলেন। তার বাড়ি ওই ইউনিয়নের বাস্তা গ্রামে। বৃহস্পতিবার (১৭ আগষ্ট) দুপুর ২ টায় ধল্লা উচ্চবিদ্যালয় মাঠে জানাজার নামাজ শেষে তার লাশ স্থানীয় কেন্দ্রীয় কবরস্থানে রাস্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। এর আগে বুধবার (১৬ আগস্ট) দিবাগত রাত ১২ টার দিকে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারাযান। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। আব্দুল আলী তিন ছেলে, দুই মেয়ে ও এক স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মুক্তিযোদ্ধা আব্দুল আলী চেয়ারম্যান দীর্ঘদিন ধরে বার্ধক্য ও জটিল রোগে ভুগছিলেন। স্বাস্থ্যের অবনতি হলে সম্প্রতি তাকে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দিবাগত রাত ১২ টার দিকে তিনি মারাযান।

তার মৃত্যুর খবরে পরিবার, আত্মীয় স্বজন ও রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। মরহুমের লাশ শেষ বারের মত দেখতে তার বাড়িতে ছুটে আসেন জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা, সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মঈনুল ইসলাম খান শান্তসহ, দীর্ঘ রাজনৈতিক জীবনের সহকর্মী, বন্ধু-বান্ধব শুভাকাঙ্ক্ষী ও হাজারো মানুষ। এসময় সেখানে হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। অশ্রশিক্ত হয়ে পড়েন অনেক স্বজন ও শুভাকাঙ্খী।

বুধবার দুপুর ২ টায় ধল্লা উচ্চবিদ্যালয় মাঠে জানাজার নামাজ শেষে তার লাশ স্থানীয় কবরস্থানে দাফন করা হয়। এর আগে বীর মুক্তিযোদ্ধা আব্দুল আলী চেয়ারম্যানকে ‘গার্ড অব অনার প্রদান করে তার প্রতি শ্রদ্ধা ও সম্মান জানান উপজেলা প্রশাসন ও থানা পুলিশ।

প্রবীণ এই রাজনৈতিক নেতার মৃত্যুতে শোক প্রকাশ করে শোকসন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন, সাবেক মন্ত্রী গোলাম সারোয়ার মিলন, জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা, সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মঈনুল ইসলাম খান শান্ত, উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, সাভার উপজেলা বিএনপির সাবেক সভাপতি হাজী জামাল উদ্দিন সরকার, সিঙ্গাইর উপজেলা বিএনপির সভাপতি আবিদুর রহমান খান রোমান, সাধারণ সম্পাদক দেওয়ান মাহবুবুর রহমান মিঠু, সাংগঠনিক সম্পাদক মাসুদ পারভেজ, বিশিষ্ট ব্যবসায়ী লায়ন ইউসুফ আলী খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শহিদুর রহমান, যুগ্ম-সম্পাদক সায়েদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট কহিনুর ইসলাম সানি, পৌর আওয়ামী লীগ সভাপতি আব্দুস সালাম, পৌর বিএনপির সভাপতি অ্যাডভোকেট খোরশেদ আলম ভুইয়াঁ জয়, সাধারণ সম্পাদক বাবুল হোসেন, যুক্তরাজ্য প্রবাসী ব্যারিস্টার আলীমুল হক লিটন, জেলা বিএনপির সদস্য মাজহারুল ইসলাম খান পায়েল, ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম ভুইয়াঁ, বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল হোসেন শামীম, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম ও সিঙ্গাইর উপজেলা প্রেসক্লাবের আহ্বায়ক মোবারক হোসেনসহ জেলা, উপজেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতা এবং এলাকার সব শ্রেনীপেশার হাজারো মানুষ।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD