বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন

সাত লাখ টিসিবি কার্ড বিতরণ করেছে ঢাকা দক্ষিণ সিটি : মেয়র তাপস

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪ ৪:১৮ pm

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, সাধারণ মানুষ যেন ন্যায্য মূল্যে খাদ্য সামগ্রী পায়, তাদের যেন কোনো ভোগান্তি না হয় সেজন্য প্রধানমন্ত্রী ১ কোটি টিসিবি কার্ড প্রদান করেছেন। এর মধ্যে ডিএসসিসির মাধ্যমে ৭ লাখ কার্ড বিতরণ করা হয়েছে।

বুধবার (২৪ ডিসেম্বর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৬ ও ১৭ নম্বর ওয়ার্ডের শীতার্ত বাসিন্দাদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র তাপস বলেন, যখন সারাবিশ্বে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি তখন শেখ হাসিনা সাধারণ মানুষের কথা চিন্তা করেছেন। সাধারণ মানুষ যাতে ন্যায্য মূল্যে খাদ্য সামগ্রী পায়, তাদের যাতে কোনো ভোগান্তি না হয়, সেজন্য তিনি ১ কোটি টিসিবি কার্ড প্রদান করেছেন। টিসিবি কার্ডের মাধ্যমে শুধু নিম্ন আয়ের মানুষই নয়, মধ্যম আয়ের জনগোষ্ঠীও ন্যায্য মূল্যে খাদ্য সামগ্রী পাচ্ছেন। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মাধ্যমে আমরা ঢাকায় প্রায় ৭ লাখ কার্ড প্রদান করেছি।

ডিএসসিসি মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়ের মমতা দিয়ে বাংলাদেশকে আলিঙ্গন করে রেখেছেন। তিনি বুঝেন কার কি কষ্ট, কার কি বেদনা। তিনি সর্বাত্মকভাবে সেটা উপলব্ধি করেন বলেই সবসময় সাধারণ মানুষের পাশে থেকে জনকল্যাণে নিজেকে নিবেদিত করেছেন।

এদিন ডিএসসিসির ১৬ নম্বর ওয়ার্ডে ২ হাজার এবং ১৭ নম্বর ওয়ার্ডে ১ হাজার ৬০০ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। এর আগে মেয়র হাতিরপুল বাইতুল মোমিন হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার নূরানী শাখার ৩য় তলার নতুন ভবনের উদ্বোধন করেন মেয়র।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, করপোরেশনের ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ নজরুল ইসলাম বাবুল, ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মাহবুবুর রহমান, সংরক্ষিত আসনের কাউন্সিলর নারগিস মাহতাব প্রমুখ।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD