বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১২:২৮ অপরাহ্ন

সাফ চ্যাম্পিয়নদের অর্থ পুরস্কারের ঘোষণা প্রধানমন্ত্রীর

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: সোমবার, ১১ মার্চ, ২০২৪ ১২:২৩ pm

দক্ষিণ এশিয়ার বয়সভিত্তিক প্রতিযোগিতায় বাংলাদেশের নারীদের জয়রথ চলছেই। গত মাসে সাফ অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্টে যুগ্ম শিরোপার পর এবার সাফ অ-১৬ টুর্নামেন্টে একক শিরোপা। গতকাল টাইব্রেকারে ভারতকে হারিয়ে নেপালের মাটিতে চ্যাম্পিয়নের উল্লাস করেছে বাংলাদেশ। মাঠের পারফরম্যান্সের স্বীকৃতিস্বরূপ এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকেও অর্থ পুরস্কার পাচ্ছেন সাফ শিরোপাজয়ীরা।

‘১৬ নিচে যারা (মেয়ে) তারা তো ভারতকে তিন গোলে হারিয়ে চ্যাম্পিয়ন। তাদেরকে আমি ডাকবো এবং তাদেরকে ডেকে প্রাইজমানি দিয়ে উৎসাহিত করব’—আজ (সোমবার) দুপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ২০২৩-২০২৪ অর্থবছরের শিক্ষার্থী ও গবেষকদের বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ, এনএসটি ফেলোশিপ এবং বিশেষ গবেষণা অনুদান প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

ক্রীড়ামোদী হিসেবে আলাদা সুখ্যাতি আছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। দেশের ক্রীড়া উন্নয়ন এবং ক্রীড়াবিদ ও সংগঠকদের নানাভাবে সহযোগিতা করে থাকেন তিনি। এবারও তার ব্যত্যয় হচ্ছে না।

এদিকে, নেপালের কাঠমন্ডুতে গতকাল ফাইনাল ম্যাচ নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র হয়েছিল। এরপর টাইব্রেকারে ভারতকে ৩-২ গোলে জয়লাভ করে বাংলাদেশ। টাইব্রেকারে জয়ের নায়ক গোলরক্ষক ইয়ারজান বেগম। ভারতের পাঁচ শটের মধ্যে তিনটিই তিনি ফিরিয়ে দেন। বিশেষ করে ভারতের শেষ শটটি সেভ করতে পারায় বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ার উল্লাস করতে পেরেছে।

এদিকে, সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়ন দলকে অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন। এক অভিনন্দন বার্তায় মন্ত্রী বলেন, সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ার মধ্যে দিয়ে বয়সভিত্তিক নারী ফুটবলে বাংলাদেশ আরো একটি সাফল্য সৃষ্টি করলো।

পুরো টুর্নামেন্ট জুড়েই বাংলার কন্যারা দারুণ খেলেছে। গত ম্যাচে তারা ৬-০ গোলে ভুটানকে উড়িয়ে দেয়। ফাইনালে তারা শক্তিশালী ভারতকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনের মধ্যে দিয়ে আমাদের বাঘিনীরা তাদের সক্ষমতা আবারো প্রমাণ করেছে।

প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ দিকনির্দেশনা ও সার্বিক পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের নারী ফুটবলাররা আজ কোটি বাঙালির স্বপ্ন ছুঁয়েছে।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD