শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন

সিংগাইরের তাবেলপুরে ট্রাক মার্কার গণজোয়ার

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩ ১১:৫৩ am

জসিম উদ্দিন সরকার, সিংগাইর, মানিকগঞ্জ: মানিকগঞ্জ-২ আসনের সিংগাইর উপজেলার তালেবপুর ইউনিয়নে গণজোয়ারে ভাসছে ট্রাক মার্কা। গত শুক্রবার (২৯ডিসেম্বর) সারা ইউনিয়ন জুড়ে গণসংযোগ করেছেন ট্রাক মার্কার প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলু। ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে পথসভা করেন তিনি। পথসভায় ইউনিয়ন বাসীর ব্যাপক উপস্থিতি দেখা গেছে।

ইউনিয়নের তালেবপুর, গোলড়া, কাংশা মোড়, ইসলাম নগর, চর গোলড়া, জয়নগর, নতুন ইরতা, রাজেন্দ্রপুর, মজলিশপুর, রসুলপুর, ইরতায় উল্লেখযোগ্য পথসভা অনুষ্ঠিত হয়। এসব পথ সভায় শত শত মানুষের সমাগম ঘটে।

উল্লেখ্য, গত মঙ্গলবার ট্রাক প্রতীকের প্রচারণাকালে ট্রাক মার্কা সমর্থকের হাত কেটে নেয়া ও গুলি করে হত্যার হুমকি দেন ওই এলাকার বাসিন্দা নৌকার সমর্থক ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলী ইস্কান্দার। বিষয়টি সামাজিক যোগাযোগ ও গণমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয় পড়লে এলাকায় ব্যাপক উত্তেজনা ও ভয় ভীতিকর পরিবেশে তৈরি হয়। গতকাল ওই এলাকায় প্রচারণায় নামেন দেওয়ান জাহিদ আহমেদ টুলু।

পথ সভায় বক্তব্য দানকালে দেওয়ান জাহিদ আহমেদ টুলু ওই এলাকার জন সাধারণকে অভয় দিয়ে বলেন, আপনারা ভয় পাবেন না, তারা হুমকি ধামকি দিয়ে কিছুই করতে পারবেনা। হুমকি ধামকি দিয়ে কাউকে দাবিয়ে রাখা যায়না। আগামী ৭তারিখে আপনারা সকলে কেন্দ্রে যাবেন, উৎসবমূখর পরিবেশে ভোট দিবেন। যাকে আপনাদের ভাল লাগে তাকেই ভোট দিবেন। কেউ বাঁধা দেবার চেষ্টা করলে আমাদের অবহিত করবেন, আমরা আপনাদের পাশে আছি।

তিনি আরো বলেন, আমি আপনাদের কাছে আমার ট্রাক মার্কায় ভোট চাই। আপনাদের প্রায় সবার হাতেই মোবাইল ফোন আছে, আমার সম্পর্কে বিভিন্ন পত্রপত্রিকায়, সুশাল মিডিয়ায় খোঁজ নিয়ে দেখবেন। যেহেতু আমি বাইমাইলের সন্তান, প্রয়োজনে বাইমাইলে আমার খোঁজ খবর নিবেন, যদি আমার কোন দূর্নাম পান তাহলে আমাকে ভোট দিবেন না। আমিও চাই আপনারা একজন ভাল মানুষকে আপনাদের মূল্যবান ভোট দিবেন।

তালেবপুর ইউপি চেয়ারম্যান রমজান আলী দেওয়ান জাহিদ আহমেদ টুলুকে ওই এলাকায় নতুন করে পরিচয় করিয়ে দেন। তার নাম দেন ট্রাক মার্কার টুলু।

চেয়ারম্যান বলেন, ইদানিং প্রচার করা হচ্ছে আমরা নাকি টুলুর টাকার কাছে বিক্রি হয়ে গেছি, আমাকে টাকা দিয়ে কেউ কিনতে পারবেনা। দেওয়ান জাহিদ আহমেদ টুলু আমাদের ভালবাসা দিয়ে কিনেছেন। তিনি ভাল মানুষ, তার দানের হাত অনেক লম্বা। মানিকগঞ্জ-২ আসনে তিনি অনেক মসজিদ করে দিয়েছেন, মন্দিরে দান করেছেন, কবরস্থান, শ্মশান করে দিয়েছেন, অনেক ইমামদের হজ্ব করিয়েছেন, বেকারদের শেলাই মেশিন ও হ্যালো বাইক দিয়েছে, অনেক অসহায় বাস্তহারাদের ঘর করে দিয়েছেন, শীতার্থদের কম্বল দিয়েছেন। টাকার বিনিময়ে নয়, তার মত একজন ভাল মানুষের পাশে দাঁড়ানো আমাদের সৌভাগ্য। তাই আমরা তার ট্রাকে উঠেছি, ট্রাক মার্কায় নির্বাচন করার অধিকারও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন।

সব শেষে তিনি তার ইউনিয়নবাসীদের আগামী ৭তারিখে ট্রাক মার্কায় ভোট দিতে আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপকমটির সদস্য জাকির হোসেন (জুয়েল বক্স), উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সায়েদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, স্বেচ্ছাসেবক লীগের প্রস্তুতি কমিটির আহ্বায়ক ইলিয়াছ হোসেন লিটন, আওয়ামী লীগ নেতা আলী নুর রহমান জীবন, স্থানীয় আওয়ামী লীগ নেতা এম এ কাদের, সৈয়দ আহমেদ সহ আরো অনেকে।

এসময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD