বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১৮ পূর্বাহ্ন

সিঙ্গাইরে ডা: কেরামত আলী হাসপাতালে অগ্নিনির্বাপক মহড়া

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪ ৬:০৩ pm

জসিম উদ্দিন সরকার, সিঙ্গাইর (মানিকগঞ্জ): মানিকগঞ্জের সিঙ্গাইরে ডা: কেরামত আলী মেমোরিয়াল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অগ্নিনির্বাপক মহড়া অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের উদ্যোগ ও ডা: কেরামত আলী মেমোরিয়াল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের সহযোগীতায় রবিবার (২১ জানুয়ারী) দুপুরে হাসপাতাল চত্ত্বরে এই অগ্নিনির্পাক মহড়া অনুষ্ঠিত হয়।

অগ্নিনির্পাক মহড়ায় ব্যবসা প্রতিষ্ঠান ও বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে আগুন নিভানো, উদ্ধার ও তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের কলাকৌশল তুলে ধরা হয়। তাছাড়া বাসা-বাড়িতে গ্যাস সিলিন্ডার কিভাবে রাখতে হবে, তার যথার্থ ব্যবহার এবং কোন কারণবশত তাতে আগুন লাগলে করনীয় বিষয়ে বিশদ আলোচনা করা হয়।

এছাড়া উপজেলার কোথাও কোনো অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে ফায়ার সার্ভিস স্টেশনের হটলাইন ১৬১৬৩ বা ৯৯৯ অথবা সিঙ্গাইর ফায়ার সার্ভিস স্টেশন নম্বর ০১৭২২০৭৫০৫৫ ফোন করার জন্য অনুরোধ করা হয়। অগ্নিনির্পাক মহড়ার নেতৃত্ব দেন সিঙ্গাইর ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মহিবুর রহমান।

এ সময় ডা: কেরামত আলী মেমোরিয়াল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল আলম খান শ্যামল, হাসপাতালের চিকিৎসক, নার্স্, সিস্টার, অন্যান্য ষ্টাফ ও গণমাধ্যমকর্মীসহ স্থানীয় বাসিন্দা এবং উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD