বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:০২ অপরাহ্ন

সিঙ্গাইরে স্মার্ট ভূমি সেবা সপ্তাহ শুরু

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: শনিবার, ৮ জুন, ২০২৪ ৪:১১ pm

মানিকগঞ্জ প্রতিনিধি: স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় মানিকগঞ্জের সিঙ্গাইরে শুরু হয়েছে স্মার্ট ভূমিসেবা সপ্তাহ। উপজেলা ভূমি অফিসের উদ্যোগে গতকাল শনিবার সকাল ১১ টায় শান্তির পায়রা উড়িয়ে সপ্তাহব্যাপী ভূমিসেবা কার্যক্রম উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু।

এ উপলক্ষ্যে উপজেলা চত্ত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে জনসচেতনতা মূলক এক সভা অনুষ্ঠিত হয়। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সায়েদুল ইসলাম।

তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল ভূমি সেবাকে স্মার্ট ভূমিসেবায় রূপান্তর করার প্রক্রিয়া শুরু করেছে। বর্তমানে সর্বক্ষেত্রে ডিজিটালের ছোঁয়া স্পষ্ট। দেশ এখন স্মার্ট হচ্ছে। এখন কোনো কাজের জন্য দপ্তরে দপ্তরে গিয়ে হয়রানি হতে হয় না। অনলাইনে হাতের কাছেই সকল সেবা পাওয়া যায়। আগে জমির নামজারিসহ ভূমি সংক্রান্ত সকল কাজের জন্য জনগণকে অনেক সময় ও অর্থ ব্যয় করতে হতো। প্রতারিত হতো অনেক জমির মালিকরা। কিন্তু এখন ঘরে বসেই কম সময়ে ঝামেলা ছাড়াই স্মার্টলি ভূমির যাবতীয় কাজ করা যায়। বর্তমান ভূমিসেবা স্মার্ট ভূমিসেবায় পরিণত হয়েছে। ভূমির যে কোনো বিষয়ে জানতে এখন আর গ্রামের মাদবর ও দালালদের দ্বারস্থ হতে হয় না। ভূমি সংক্রান্ত সেবা আরও সহজিকরণ ও মানুষের দৌড়গোড়ায় পৌছে দিতে বর্তমান সরকার বদ্ধপরিকর।

উপ-সহকারি ভূমি কর্মকর্তা (নায়েব) মো: শাহিনুর ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিঙ্গাইর উপজেলা প্রেসক্লাবের আহ্বায়ক মোবারক হোসেন ও উপ-সহকারি ভূমি কর্মকর্তা (নায়েব) কামরুল হাসান প্রমুখ।
এসময় উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার উজ্জল হোসেন, সার্টিফিকেট সহকারি চৈতন্য চন্দ্র শীল ও উপ-সহকারি ভূমি কর্মকর্তা নায়েবসহ অনেক উপকারভোগী এবং সেবা প্রত্যাশীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD