শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন

ব্যাংক লেনদেনের সময় বাড়লো

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০ ১:২৭ pm

করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি চলছে। কিন্তু অর্থনৈতিক কর্মকাণ্ড ঠিক রাখতে ব্যাংকের কার্যক্রম সীমিত পর্যায়ে রাখা হয়। কিন্তু সম্প্রতি ব্যাংকের কয়েকজন স্টাফ করোনায় আক্রান্ত হওয়ায় লেনদেনের সময় কমিয়ে ১০টা থেকে সাড়ে ১২টা করা হয়। তবে আগামী রোববার থেকে সে সময় বাড়ানো হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের এক সার্কুলারে বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকির মধ্যেও যেসব ব্যাংক বা শাখা খোলা রয়েছে আগামী রোববার থেকে সেখানে তাদের লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত। আর ব্যাংকের অন্যান্য কার্যক্রম সম্পাদনের জন্য খোলা থাকবে বেলা ২টা পর্যন্ত।

বৃহস্পতিবার জারি করা ওই সার্কুলারে বাংলাদেশ ব্যাংক জানায়, বর্তমান পরিস্থিতিতে ব্যবসায়িক লেনদেন সম্পাদনে সমস্যা হওয়ায় তার সমাধানের লক্ষ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সম্প্রতি কয়েকজন ব্যাংকার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় গত ৯ এপ্রিল ব্যাংকে লেনদেনের সময় কমিয়ে ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত করা হয়েছিল।

গত ২৬ মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করার পর সব ধরনের অফিস-আদালত এবং সেইসঙ্গে যানবাহন চলাচলও বন্ধ হয়ে যায়। কিন্তু ছুটিতেও জরুরি সেবাগুলো চালু রাখতে সীমিত আকারে ব্যাংকের লেনদেন চালু রাখা হয়। এ লক্ষ্যে প্রথম দফায় ব্যাংকে লেনদেন করা যেত সকাল ১০টা থেকে দুপর ১২টা পর্যন্ত। আর আনুষঙ্গিক কাজকর্ম করতে ব্যাংক খোলা থাকতো বেলা দেড়টা পর্যন্ত।

এর পর গত ২ এপ্রিল এক সার্কুলারে ব্যাংক লেনদেনের সময় এক ঘণ্টা বাড়িয়ে দেয় বাংলাদেশ ব্যাংক। অর্থাৎ সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত করা হয়। আর ব্যাংক খোলা রাখতে বলা হয় বেলা ৩টা পর্যন্ত। কিন্তু উল্লিখিত কারণে গত ৯ এপ্রিল তা ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত করা হয়।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD