শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন

সিঙ্গাইরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

জনশক্তি ডেক্স:
  • আপডেট সময়: মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩ ৩:৪৭ pm

সিঙ্গাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি: নানা কর্মসূচির মধ্য দিয়ে মানিকগঞ্জের সিঙ্গাইরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে । দিনটি উপলক্ষে মঙ্গলবার(১৫ আগষ্ট) উপজেলা প্রশাসন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, স্থানীয় আওয়ামী লীগ ও তাঁর সহযোগী সংগঠন, এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচির আয়োজন করে। কর্মসূচির মধ্যে রয়েছে, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোক র‌্যালী, আলোচনা সভা, বৃক্ষ রোপণ, কাঙ্গালীভোজ, মিলাদ ও দোয়া মাহফিল।

সিঙ্গাইর উপজেলা প্রশাসন শোক দিবস উপলক্ষে সকালে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা দিপন দেবনাথের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মানিকগঞ্জ-২ আসনের সাংসদ ও কণ্ঠশিল্পী মমতাজ বেগম।

শোক সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, সিঙ্গাইর থানার অফিসার ইনচার্জ সৈয়দ মিজানুর ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান রবিউল আলম উজ্জ্বল, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার, ইউপি চেয়ারম্যান রমজান আলী প্রমুখ।

এরআগে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য কন্ঠশিল্পি মমতাজ বেগম এবং সাধারণ সম্পাদক শহিদুর রহমানের নেতৃত্বে একটি শোক র‌্যালী বের হয়। পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মো. কহিনুর ইসলাম সানির সঞ্চালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, সংসদ সদস্য কন্ঠশিল্পি মমতাজ বেগম, উপজেলা পরিষদ চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুর রহমান।

এসময় পৌর মেয়র আবু নাঈম মো. বাশার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলী ইস্কান্দার আহমেদ, মীর মো. শাহজাহান, ডা: রিয়াজুল ইসলাম, ইউপি চেয়ারম্যান রমজান আলী, অ্যাডভোকেট জাহিদ খান উজ্জল, অ্যাডভোকেট আলমগীর বাদশা, সাংগঠনিক সম্পাদক হাজী আব্দুল বারেক খান, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আলম হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোতাহারুল ইসলাম রেজা, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাড চিন্ময় বিশ্বাস, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান খান পারভেজ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আব্দুল মালেক মাস্টার, যুব ও ক্রীড়া সম্পাদক আবুল হোসেন মারুফ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আতাউর রহমান আতা, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আলমাছ হোসেন ও কোষাধক্ষ মো. ওবায়েদুর রহমান, পৌর আওয়ামী লীগ সভাপতি আব্দুস ছালাম, সাধারণ সম্পাদক সাইদুর রহমান, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান রবিউল আলম উজ্জ্বল, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার, জেলা পরিষদ সদস্য তমিজ উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ইলিয়াছ হোসেন লিটন, ছাত্রলীগ সভাপতি শাকিল আহমেদ ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-মামুনসহ উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিন উপজেলা মুক্তি যোদ্ধা, পৌরসভা ও উপজেলার ১১ টি ইউনিয়নের বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন, সরকারী-বেসরকারি স্কুল কলেজ এবং বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে আলোচনাসভা, দোয়া, মিলাদ মাহফিল ও কাঙ্গালী ভোজের আয়োজন করে।

শেয়ার করুন:

আরো সংবাদ
© All rights reserved © janashokti

Developer Design Host BD